Header Ads

Study abroad in Spain

সম্প্রতি অভিনয়ের ৩০ বছর পূর্ণ করেছেন।

 সম্প্রতি অভিনয়ের ৩০ বছর পূর্ণ করেছেন। 


ঢাকাই সিনেমার জনপ্রিয় অভিনেত্রী মৌসুমী। সম্প্রতি অভিনয়ের ৩০ বছর পূর্ণ করেছেন। বয়সের ঘরের সংখ্যাটাও অর্ধশতক ছুঁয়েছে। এই সময়ে এসে ক্যারিয়ারের চেয়ে পরকাল ভাবনাই বেশি ফুটে উঠেছে অভিনেত্রীর কণ্ঠে। জানিয়েছেন নিজের বেশ কয়েকটি ইচ্ছার কথা। যেগুলোকে সাধারণত অন্তিম ইচ্ছা বলা হয়।

সম্প্রতি একটি বেসরকারি টেলিভিশনের ‘১৩টি প্রশ্ন’ শিরোনামের আয়োজনে নিজের এসব ইচ্ছার কথা প্রকাশ করেন অভিনেত্রী। উপস্থাপক শাহরিয়ার নাজিম জয় প্রশ্ন রাখেন, ক্যামেরার সামনে শেষ কথা হলে সেটা কী বলতে চান?

জবাবে মৌসুমী বলেন, ‘প্রথমত আমি বলব, আমি যদি মরে যাই আমার সব ভুলের জন্য ক্ষমা চাই সবার কাছে। ক্ষমা করে দেবেন। আমার কয়েকটি ইচ্ছে আছে, একটি হলো আমি মারা যাবার পর আমার লাশ যেন কাউকে দেখতে দেওয়া না হয়। যেন খুব সিক্রেটলি কবর দেয়া হয়। জানাজা হবে। কিন্তু আমি চাই না আমাকে আর কেউ দেখুক।’

মৃত্যুর আগে হজে যাওয়ার ইচ্ছার কথা জানিয়ে মৌসুমী বলেন, ‘আমি মারা যাবার আগে বড় হজ করতে চাই। আমি যেন হজ করতে পারি সেজন্য সবাই দোয়া করবেন।’

মৌসুমী আরও বলেন, ‘আমি মারা যাবার পর টিভিতে ধুমধাড়াক্কা ছবি এবং দর্শকদের কাছে অনেক ছবি রয়ে গেছে সেগুলো ডিলিট করে দেবেন। তবে ছবি যদি সংগ্রহ করতে হয় তাহলে মৌসুমী আর্কাইভে আলাদাভাবে সংরক্ষণ করতে হবে। সেখানেই সবাই আমার সব কিছু জমা দিয়ে দেবেন। যদি ভবিষ্যৎ প্রজন্মের জন্য আমার কোনো কাজ মনে হয় আর্কাইভে রাখলে ভালো হবে বা গবেষণার কাজে আসবে তবে সে উদ্দেশ্যেই ছবিগুলো সংরক্ষণ হবে। অবশ্যই বাছাইকৃত ছবিগুলো জমা দেওয়া হবে। এছাড়া অন্য সব কিছু ডিলিট করে দিলে ভালো হবে।

শেষ দিকে এই চিত্রনায়িকা ভক্তদের প্রতি আহ্বান জানান, মৌসুমী ওয়েলফেয়ার নামে তার একটি দাতব্য সংস্থা রয়েছে। তিনি চান তার মৃত্যুর পরও সেটা সচল থাকুক। যে উদ্দেশ্যে সংগঠনটি গড়ে উঠেছে সেসব সম্পন্ন করার জন্য অনুরাগীদের অনুরোধ করেন তিনি।


No comments

Theme images by konradlew. Powered by Blogger.