Header Ads

Study abroad in Spain

রানী মুখার্জীর মেয়ে আদিরা চোপড়া।

 রানী মুখার্জীর মেয়ে আদিরা চোপড়া।


রানী মুখার্জীর মেয়ে আদিরা চোপড়া। অন্যান্য তারকাসন্তানদের মতো ক্যামেরার সামনে নয় বরং লোকচক্ষুর আড়ালেই বড় করছেন তার মেয়েকে। সম্প্রতি এক সাক্ষাৎকারে তার মেয়ে আদিরাকে নিয়ে দুশ্চিন্তার কথা জানান অভিনেত্রী।

কারিনা কাপুর খানের শো এ তার সাম্প্রতিক ছবি ‘মিসেস চ্যাটার্জি ভার্সেস নরওয়ে’র প্রচারে এসেছিলেন রানি। ছবি ছাড়াও মাতৃত্ব নিয়েও কারিনার সঙ্গে খোলামেলা আড্ডায় মাতেন অভিনেত্রী। রানি বলেন, ‘মা হওয়ার পর যেকোনো নারীর মধ্যেই একটা পরিবর্তন আসে। আসলে আদিরা নির্ধারিত সময়ের দু’মাস আগেই ভূমিষ্ঠ হয়। সেই সময় ওকে চব্বিশ ঘণ্টা পর্যবেক্ষণে রাখা হয়েছিল।

কথা প্রসঙ্গেই মেয়েকে নিয়ে সেই কঠিন সময়ের স্মৃতিচারণ করতে গিয়ে রানি বলেন, ‘আসলে অন্য বাচ্চাদের তুলনায় ওর শরীরটাও আকারে খুব ছোট ছিল। তাই ওকে ছুঁতে ভয় পেতাম। ওই সময় প্রতিটা দিন আমার দুশ্চিন্তায় কেটেছে।’

নরওয়েতে থাকা বাঙালি দম্পতি সাগরিকা চট্টোপাধ্যায় এবং অনুরূপ ভট্টাচার্যের বাস্তব অভিজ্ঞতা অবলম্বনেই তৈরি হয়েছে ‘মিসেস চ্যাটার্জি ভার্সেস নরওয়ে’। দেবিকার কোল থেকে কেড়ে নিয়ে যাওয়া হয় তার দুই সন্তানকে। নিজের সন্তানকে ফিরে পেতে লড়াইয়ে নামে দেবিকা চট্টোপাধ্যায় তথা ‘মিসেস চ্যাটার্জি’। প্রায় এক দশক আগে এই পরিস্থিতির সম্মুখীন হয়েছিলেন বাঙালি কন্যা সাগরিকা চট্টোপাধ্যায়। দীর্ঘ দু’বছরের আইনি লড়াইয়ের পর নিজের সন্তানদের ফিরে পেয়েছিলেন সাগরিকা। এক মায়ের সেই লড়াইয়ের কাহিনীই ছবির মূল নির্যাস।

‘মর্দানি ২’-এর পর বেশ খানিকটা বিরতি নিয়েছিলেন রানি। ‘মিসেস চ্যাটার্জি...’ ছবিতে রানির অভিনয় দর্শক এবং সমালোচক মহলে প্রশংসিত হয়েছে।


No comments

Theme images by konradlew. Powered by Blogger.